FD Interest Rate: FD-তে তড়তড়িয়ে বাড়ছে সুদের হার, এই ৫ ব্যাঙ্ক দিচ্ছে ৮.৭৫ পর্যন্ত সুদ! ‘মালামাল’ হবেন গ্রাহকেরা

FD Interest Rate: ব্যাংকের সুদের হারে ফের পরিবর্তন। আর সুদের হার বৃদ্ধির ফলে মালামাল হবেন গ্রাহকেরা। ১ জুলাই থেকে ফিক্সড ডিপোজিটে সুদের হার(Fixed Deposit Interest Rate) বাড়িয়েছে বেশ কিছু ব্যাঙ্ক।…

Published By: Papiya Paul | Published On:

FD Interest Rate: ব্যাংকের সুদের হারে ফের পরিবর্তন। আর সুদের হার বৃদ্ধির ফলে মালামাল হবেন গ্রাহকেরা। ১ জুলাই থেকে ফিক্সড ডিপোজিটে সুদের হার(Fixed Deposit Interest Rate) বাড়িয়েছে বেশ কিছু ব্যাঙ্ক। এবার কোন ব্যাংক কত শতাংশ সুদ দিচ্ছে? চলুন সেই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

১) অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank): এই ব্যাংকের ওয়েবসাইট অনুসারে, ১ জুলাই ২০২৪ থেকে নতুন সুদের হার কার্যকর হয়েছে। এই নতুন সুদের হারে তিন কোটি টাকা পর্যন্ত ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে প্রযোজ্য। এবার থেকে ৫ বছর থেকে ১০ বছরের মেয়াদে প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদ দেবে এই ব্যাংক। আর সাধারণ নাগরিকদের ফিক্সড ডিপোজিটে ১৭ মাস থেকে ১৮ মাসের কম মেয়াদে ৭.২ শতাংশ সুদ দেওয়া হতে পারে।

FD Interest Rate

আরো পড়ুন: Investment: ৫০০ টাকা করে জমিয়ে হাতে আসবে ৫ লক্ষ টাকা! ঘরে বসেই রাতারাতি হতে পারেন ‘মালামাল’

২) উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাংক (Ujjivan Small Finance Bank): উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাংক ফিক্সড ডিপোজিটের নতুন সুদের হার ১ জুলাই ২০২৪ থেকে কার্যকর হয়েছে। এই ব্যাংকের ওয়েবসাইট অনুসারে, নতুন সুদের হার ৩ কোটি টাকা পর্যন্ত ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে প্রযোজ্য। আর ১২ মাসের মেয়াদে প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৮.৭৫ শতাংশ সুদ দেবে। আর বাকি সাধারণ নাগরিকদের ক্ষেত্রে ১২ মাসের মেয়াদে ফিক্সড ডিপোজিটের সর্বোচ্চ সুদের হার ৮.২৫ শতাংশ বাড়তে পারে।

৩) আইসিআইসিআই ব্যাংক (ICICI Bank): এই ব্যাংকের তরফ থেকেও ১ জুলাই ২০২৪-এ নতুন সুদের হার কার্যকর করা হয়েছে। এই ব্যাংকের ওয়েবসাইট অনুসারে নতুন সুদের হার ৩ কোটি টাকা পর্যন্ত ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে প্রযোজ্য। ১৫ মাস থেকে ১৮ মাসের কম মেয়াদে প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদ পাওয়া যাবে। আর বাকি সাধারণ নাগরিকদের জন্য ফিক্সড ডিপোজিটের সর্বোচ্চ সুদের হার ১৫ মাস থেকে ২ বছরের মেয়াদে ৭.২ শতাংশ পর্যন্ত যেতে পারে।

আরো পড়ুন: Rules Change : ক্রেডিট কার্ড ও পেটিএম ওয়ালেট গ্রাহকদের জন্য নতুন আপডেট, জুলাই মাস থেকে বদলে যাচ্ছে এই নিয়মগুলি

৪) পাঞ্জাব এবং সিন্ধ ব্যাংক ( Punjab and Sindh Bank): এই ব্যাংকের নতুন সুদের হার ১ জুলাই থেকে কার্যকর হয়েছে। এই ব্যাংকের ওয়েবসাইট অনুসারীর নতুন সংশোধিত সুদের হার ফিক্সড ডিপোজিটে তিন কোটি টাকা পর্যন্ত প্রযোজ্য। এই ব্যাংকটি প্রবীণ নাগরিকদের ৬৬৬ দিনের জন্য সর্বোচ্চ ৭.৮০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। আর সাধারণ নাগরিকদের জন্য এই সুদের হার ৭.৩০ শতাংশ।

৫) ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Bank Of India): ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইট অনুসারে, নতুন এই সুদের হার ৩০ শে জুন ২০২৪ থেকে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে বাড়িয়েছে। সংশোধিত এই সুদের হার ৩ কোটি টাকা পর্যন্ত ফিক্সড ডিপোজিটের জন্য প্রযোজ্য। এই ব্যাংকটি ৬৬৬ দিনের মেয়াদে প্রবীর নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৮০ শতাংশ সুদ দিচ্ছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন