লিখিত পরীক্ষা ছাড়াই রাজ্যের প্রতিটি জেলা থেকে কর্মী নিচ্ছে HDFC ব্যাঙ্ক, আবেদন করলেই চাকরি পাক্কা!

HDFC Bank Recruitment 2024 : পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য আরও একবার দুর্দান্ত এক চাকরির খবর নিয়ে এসেছে আমরা। যে সকল চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে ব্যাঙ্কে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের অপেক্ষার দিন শেষ।…

Published By: Debapriya Sarkar | Published On:

HDFC Bank Recruitment 2024 : পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য আরও একবার দুর্দান্ত এক চাকরির খবর নিয়ে এসেছে আমরা। যে সকল চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে ব্যাঙ্কে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের অপেক্ষার দিন শেষ। দেশের সবথেকে বড় প্রাইভেট ব্যাঙ্কে এবার বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে সেই বিজ্ঞপ্তি। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় নিয়োগ করা হবে বিপুল সংখ্যক কর্মীকে। তাই ব্যাঙ্কে চাকরি করা আপনার যদি স্বপ্ন হয়ে থাকে তাহলে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

কোন ব্যাঙ্কে নিয়োগ করা হবে? কোথা থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে? কিভাবে আবেদন করতে হবে? কোন পদে নিয়োগ করা হবে? নিয়োগ পদ্ধতি কি? শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? বয়স সীমা কত? বেতন কত দেওয়া হবে? ইত্যাদি সমস্ত তথ্য আজকে আমরা বিস্তারিত জানাবো আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে।

আরোও পড়ুনঃ লটারি লাগলো রাজ্যের সরকারি কর্মীদের!

• কোন ব্যাঙ্কের পক্ষ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে?

ভারতের সবথেকে প্রাইভেট ব্যাঙ্ক হলো HDFC Bank. সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তিটি এই ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত হয়েছে।

• পদের নাম –

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, ফাইন্যান্স, ইন্সুরেন্স, অ্যাকাউন্টিং সার্ভিস ইত্যাদি ক্ষেত্রে কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ, অফিস এক্সিকিউটিভ, ডেটা এন্ট্রি অপারেটর ইত্যাদি পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে।

• শিক্ষাগত যোগ্যতা –

এইচডিএফসি ব্যাঙ্কে উল্লেখিত পদ গুলিতে চাকরির জন্য আবেদন করার ক্ষেত্রে চাকরিপ্রার্থীকে যে কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে। এছাড়া আরো উচ্চশিক্ষিত থাকলেও এই পদগুলিতে চাকরির জন্য আবেদন করা যাবে।

• বয়স সীমা –

উল্লেখিত পদগুলিতে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীর বয়সসীমা ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে থাকতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য কিছু বয়সের ছাড় দেওয়া হবে।

• বেতন –

প্রার্থীদের নিয়োগের পর চাকরির শুরুতে পদ অনুযায় প্রতি মাসে ১৫,৩০০ টাকা থেকে ২১,৭০০ টাকা পর্যন্ত বেতন প্রদান করা হবে। বেতনের পাশাপাশি প্রার্থীদের ব্যাঙ্কে চাকরি করার অন্যান্য যাবতীয় সুযোগ সুবিধাও দেওয়া হবে।

আরোও পড়ুনঃ লিখিত পরীক্ষা ছাড়াই প্রচুর কর্মী নিয়োগ করছে SBI, বেতন স্টার্ট ৪৮,১৭০/- টাকা থেকে

• নিয়োগ পদ্ধতি –

উল্লেখিত পদগুলিতে নিয়োগের জন্য কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না প্রার্থীদের। মেরিট লিস্ট অনুযায়ী ইন্টারভিউ বোর্ডে সরাসরি ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউতে পাস করলে সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে প্রার্থীদের।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই যেকোনো চাকরিতে আবেদন করার পূর্বে আপনাদের কাছে অনুরোধ আপনারা অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপর নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন