Investment: এই স্কিমে প্রতি মাসে ইনভেস্ট করুন ২০০০ টাকা! ২০ বছর পর যা রিটার্ন আসবে, গুণে শেষ হবে না

SIP Investments: বর্তমানে এই মূল্যবৃদ্ধির বাজারে যেকোনো রকমের অর্থ বিনিয়োগের(Investment) আগে ভালো করে বিচার বিবেচনা করে নেওয়া উচিত। এখন অর্থবিনিয়োগের প্রসঙ্গ উঠলে শুধুমাত্র ব্যাংক কিংবা পোস্ট অফিসের ফিক্সড ডিপোজিট বা…

Published By: Papiya Paul | Published On:

SIP Investments: বর্তমানে এই মূল্যবৃদ্ধির বাজারে যেকোনো রকমের অর্থ বিনিয়োগের(Investment) আগে ভালো করে বিচার বিবেচনা করে নেওয়া উচিত। এখন অর্থবিনিয়োগের প্রসঙ্গ উঠলে শুধুমাত্র ব্যাংক কিংবা পোস্ট অফিসের ফিক্সড ডিপোজিট বা রেকারিং ডিপোজিট নয়, শেয়ার মার্কেট ও মিউচুয়াল ফান্ডে অর্থ বিনিয়োগ করছেন বহু মানুষ।

এখানে ঝুঁকি থাকলেও রিটার্ন পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। নিজের সন্তান জন্মের পর তার ভবিষ্যতের জন্য শুরু থেকেই ছোট ছোট পরিমাণ টাকা জমা করা দরকার। তাহলে সন্তান বড় হতে হতে মোটা টাকার ফান্ড গড়ে তোলা সম্ভব।

আরো পড়ুন: ICICI Bank: ৭.৭৫ শতাংশ সুদ! ফিক্সড ডিপোজিটে চড়া সুদ দিচ্ছে ICICI ব্যাঙ্ক, মিস করলে পস্তাবেন

এক্ষেত্রে ভালো রিটার্ন পাওয়ার জন্য মিউচুয়াল ফান্ডের এসআইপিতে প্রত্যেক মাসে অর্থ বিনিয়োগ করা যেতে পারে। এক্ষেত্রে প্রতি মাসে এসআইপিতে ২০০০ টাকার অর্থ বিনিয়োগ করা যায়। তবে এই বিনিয়োগ দীর্ঘমেয়াদি হতে হবে।

ধরুন, কোনো ব্যক্তি ২০ বছরের জন্য প্রত্যেক মাসে ২০০০ টাকার এসআইপি করেছেন। তাহলে তিনি ২০ বছর পর কত রিটার্ন পাবেন? এই হিসেব আপনাদেরকে জানানো হল। এক্ষেত্রে বছরে তিনি প্রায় ২১ লক্ষ টাকা বিনিয়োগ করছেন। এরপর অন্ততপক্ষে ১২ শতাংশ সুদ অনুযায়ী তিনি সুদ হিসেবে পেতে পারেন ১৬ লক্ষ টাকা।

Money Making Tips

আরো পড়ুন: Mobile Porting Rules: আর একগাদা সিম নয়, নিয়ম ভাঙলে ২ লক্ষ টাকা জরিমানা! জানুন সরকারের নতুন নিয়ম

এরপর যদি তিনি মিউচুয়াল ফান্ডের এসআইপিতে আরও বেশি পরিমাণে টাকা বিনিয়োগ করতে পারেন সেক্ষেত্রে টাকার পরিমান আরো অনেক বেশি বেড়ে যাবে। আর সন্তানের উচ্চশিক্ষা এবং ভবিষ্যৎ নিয়ে কোনো চিন্তা থাকবে না।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...