Evening Snacks Recipe : মাছ মাংস ছাড়াই সন্ধ্যের টিফিনে মাত্র ১০ মিনিটে বানিয়ে ফেলুন দুর্দান্ত এই কাবাব, দারুন মজা করে খাবে ছোট থেকে বড় প্রত্যেকে

Evening Snacks Recipe : সন্ধ্যে হলেই এটা ওটা খাওয়ার জন্য মন ছটফট করে। কিন্তু বাইরের তেলে ভাজা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক। কিন্তু বাঙালির সন্ধ্যে আবার স্ন্যাকস ছাড়া অসম্পূর্ণ। তাহলে উপায়…

Published By: Debapriya Sarkar | Published On:

Evening Snacks Recipe : সন্ধ্যে হলেই এটা ওটা খাওয়ার জন্য মন ছটফট করে। কিন্তু বাইরের তেলে ভাজা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক। কিন্তু বাঙালির সন্ধ্যে আবার স্ন্যাকস ছাড়া অসম্পূর্ণ। তাহলে উপায় ? আজ আমরা আপনাদের সাথে বাইরের দোকানের মত সুস্বাদু একটি স্নাক্স তৈরির দুর্দান্ত রেসিপি শেয়ার করব। এই স্নাক্স বানানো যত সহজ, খেতেও ততটাই দারুণ। এছাড়া এই স্নাক্স অত্যন্ত স্বাস্থ্যপোযোগী। ছোট থেকে বড় সকলেই বেশ মজা করে খাবে এই স্ন্যাক্সটি। তাহলে দেরি না করে আসুন দেখিনি এই রেসিপি (Evening Snacks Recipe)।

আরোও পড়ুন » কুড়ি মিনিটে বানিয়ে ফেলুন একেবারে রেস্টুরেন্ট স্টাইল বিরিয়ানি বাড়িতেই, জানুন উপকরণ ও পদ্ধতি

• সোয়া কাবাব রেসিপি তৈরির উপকরণ :

সয়াবিন

মটরশুঁটি

বাঁধাকপি

ধনে পাতা

আদা

কাঁচা লঙ্কা

তেল

ধনে গুঁড়ো

জিরে গুঁড়া

গোলমরিচ গুঁড়ো

নুন

ওটস গুঁড়ো

• সয়া কাবাব তৈরির প্রণালী : 

প্রথম একটি মিক্সিং জারে সেদ্ধ করে রাখা ১ কাপ সয়াবিন, ১ কাপ মটরশুঁটি, আদা, ধনে পাতা, কাঁচা লঙ্কা দিয়ে একটি মিহি পেস্ট তৈরি করে নিতে হবে। এবার একটি পাত্রে এই পেস্ট ঢেলে তাতে এক এক করে কুচিয়ে রাখা বাঁধাকপি, লঙ্কা কুচি, স্বাদমতো নুন, গোলমরিচ গুঁড়ো, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো দিয়ে ভালো ভাবে মেখে এতে ওটস গুঁড়োটা দিয়ে একটা টাইট ব্যাটার তৈরি করে নিতে হবে। এখন একটি করে কাবাব শিকে ব্যাটারটি কাবাবের মতন করে আটকে নিন। তবে চাইলে আপনি আপনার পছন্দ মতন অন্য শেপও দিতে পারেন। এখন ৩০ মিনিটের জন্য এইভাবে রেখে দিন।

আরোও পড়ুন » ৭২ বছর পর শ্রাবণ মাসের বিশেষ যোগ, মহাদেবের কৃপা লাভ করতে অবশ্যই করুন এই কাজগুলি

৩০ মিনিট পর আর একটা একটি তাওয়া নিয়ে তাতে ভালো করে তেল ব্রাশ করে বা একদম সামান্য তেল দিয়ে কম থেকে মাঝারি আঁচে একটি করে উল্টেপাল্টে ভেজে নিন সয়া কাবাব গুলি। সন্ধ্যের টিফিনে আপনার পছন্দের চাটনির সাথে গরম গরম পরিবেশন করুন ।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...