Maruti Suzuki Swift: দূর্ধর্ষ লুক, আকর্ষণীয় ফিচার্স নিয়ে বাজার কাঁপাতে আসছে সুজুকির মাইলেজ কিং গাড়ি

Best Quality Car : রোজগার করে নিজের পয়সায় গাড়ি কেনার শখ কমবেশি সকলেরই থাকে। কিন্তু কোন গাড়ি ভালো হবে? কত মাইলেজ দেবে? এই সিদ্ধান্তই অনেকে নিতে পারেনা। অনেক ক্ষেত্রে দেখা…

Published By: Debapriya Sarkar | Published On:

Best Quality Car : রোজগার করে নিজের পয়সায় গাড়ি কেনার শখ কমবেশি সকলেরই থাকে। কিন্তু কোন গাড়ি ভালো হবে? কত মাইলেজ দেবে? এই সিদ্ধান্তই অনেকে নিতে পারেনা। অনেক ক্ষেত্রে দেখা যায় গাড়ি দেখতে সুন্দর মাইলেজ বেশি দেবে কিন্তু সেক্ষেত্রের দাম অনেক বেশি পড়ে যায়। আবার দাম একটু কম হলে সেই গাড়ি মাইলেজ খুব একটা বেশি দেয় না। এই সমস্যার সমাধান নিয়েই মূলত আজকের আমাদের এই প্রতিবেদন। আপনি যদি গাড়ি কিনবেন বলে ভেবে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্য একেবারে উপযুক্ত। আজকের এই প্রতিবেদন আমরা আপনাদের এমন একটি গাড়ির সন্ধান দেবো যা ‘দামে কম কিন্তু মানে ভালো’।

আরোও পড়ুনঃ এত মেপে AC চালিয়েও বিদ্যুতের বিল আসছে প্রচুর! এই ভুল করলেই পকেট থেকে খসবে বেশি টাকা

আজ এই প্রতিবেদনে যে গাড়ির খোঁজ আপনাকে দেব তার পারফরম্যান্স ও মাইলেজ যেমন দুর্দান্ত তেমন ইঞ্জিনও অত্যন্ত শক্তিশালী। গাড়ির মডেলটির নাম হল Maruti Suzuki Swift. এই গাড়ির আকার ও আয়তন যথেষ্ট স্ট্যান্ডার্ড এবং চ্যাসিসের কথা যদি বলতে হয়, সেক্ষেত্রে এই গাড়িতে আপনি খুব শক্তিশালী চ্যাসিস পাবেন। এই গাড়ির গ্লাসের মোট দৈর্ঘ্য হবে ৩৮৬০ মিমি, প্রস্থ ১৭৩৫ মিমি, উচ্চতা ১৫২০ মিমি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৩ মিমি এবং হুইল বেস ২৪৫০ মিমি।

Maruti Suzuki Swift-এর ফিচারস –

গাড়িতে আছি বিভিন্ন ধরনের বৈশিষ্ট্য এবং আধুনিক ফিচারস পাবেন। এই মডেলে পাওয়া যাবে অ্যাডভান্স ব্রেক সিস্টেম, পাওয়ার উইন্ডো, এয়ার কন্ডিশনার, অটোমেটিক ট্রান্সমিশন , অ্যান্টিলগ ব্রেকিং সিস্টেম, প্যাসেঞ্জার এয়ারওয়েজ, ড্রাইভার এবং সাইড এয়ারওয়েজ ডিসপ্লের মতো আধুনিক সমস্ত বৈশিষ্ট্য যা আপনি সাধারণত বড় বড় লাক্সারি গাড়িতে আশা করে থাকেন।

আরোও পড়ুনঃ দামে কম মানে ভালো, ভারতের সবচেয়ে সস্তার দুই বাইক, মাইলেজেও কিং

এছাড়া Maruti Suzuki Swift-এ আপনি পেয়ে যাবেন দুর্দান্ত শক্তিশালী একটি ইঞ্জিন। এরমধ্যে একটি ১১৯৮ ভোল্টেজ এর শক্তিশালী তিন-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ ৫৭০০rpm এ এবং ৮০% BSP শক্তি এবং ৪৩০০ rpm-এ ১১১.৭ M শক্তি উৎপন্ন করবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন