Business Idea: ছাড়ুন চাকরির চিন্তা, এই ৩ টি পাতার ব্যবসায় রোজগার হবে কাঁড়ি কাঁড়ি টাকা

Profitable Business Idea: এখন বর্তমানে মুদ্রাস্ফীতির বাজারে একার পক্ষে রোজগার করে সংসার চালানো যথেষ্ট কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে। যার ফলে অনেকেই চাকরির পাশাপাশি বাড়িতে বসে ছোটখাটো ব্যবসা করে অর্থ উপার্জন করতে…

Published By: Papiya Paul | Published On:

Profitable Business Idea: এখন বর্তমানে মুদ্রাস্ফীতির বাজারে একার পক্ষে রোজগার করে সংসার চালানো যথেষ্ট কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে। যার ফলে অনেকেই চাকরির পাশাপাশি বাড়িতে বসে ছোটখাটো ব্যবসা করে অর্থ উপার্জন করতে চাইছেন। আবার বাড়ির মহিলারা গৃহস্থালির কাজকর্মের পর ঘরে বসেই কোন কাজ করে টাকা রোজগার করতে চাইছেন।

এই ক্ষেত্রে আপনারা পাতার প্লেটের ব্যবসা শুরু করতে পারেন। বর্তমানে বিভিন্ন বড় বড় রেস্তোরাতে পাতার প্লেটে খাবার পরিবেশন করা হয়। সচেতনতা মূলক পদক্ষেপ হিসেবে প্লাস্টিকের প্লেটের বদলে পাতার প্লেটের ব্যবহার এখন অনেক বাড়ছে। আর এই সুযোগকে কাজে লাগিয়েই অনেক টাকা রোজগার করতে পারবেন আপনি। এক্ষেত্রে কোন কোন পাতার ব্যবসা করা যেতে পারে সে বিষয়ে কিছু তথ্য আপনাদেরকে শেয়ার করব।

আরো পড়ুন: কোন কার্ডে কত কেজি চাল-গম পাবেন? এই তালিকা দেখে নিলে সুবিধা আপনারই

কলা পাতা: শুধুমাত্র পুজোর জন্য নয়, পুজো ছাড়া খাবার পরিবেশনের জন্য কলাপাতা ব্যবহার করা হয় বহুদিন ধরে। এছাড়া দক্ষিণ ভারতের মানুষ কলাপাতাতে এই খাবার খেতে পছন্দ করেন। ফলে সারা বছর জুড়ে এই দক্ষিণ ভারতে এই কলাপাতার ব্যাপক চাহিদা রয়েছে।

সখু পাতা: এই সখু গাছ বিভিন্ন পাহাড়ি জায়গায় দেখতে পাবেন। উত্তর ভারতের প্রায় সব বনাঞ্চলে এই গাছটি দেখতে পাওয়া যায়। এই গাছের পাতা ছাড়াও এই গাছের কাঠ বেশ চড়া দামে বিক্রি হয়। এই গাছের গোড়া থেকে পাতা সমস্ত কিছুই প্রচুর দামে মার্কেটে পাওয়া যায়।

আরো পড়ুন: India Post Recruitment 2024: ভারতীয় ডাক বিভাগে ৩০ হাজার কর্মী নিয়োগ হচ্ছে, আজই আবেদন করুন

পান পাতা: এই পান পাতার অনেক ঔষধি গুণাবলী রয়েছে। বিয়েতে পান পাতা ব্যবহারের প্রচলন আছে বিয়ে ছাড়াও যে কোন অনুষ্ঠানের মেনুতে অনেক সময় পান পাতা দেওয়া হয়। সারা বছর জুড়ে এই পান পাতার চাহিদা রয়েছে। এই গাছের চাষ যদি সঠিকভাবে করা যায় তাহলে হাজার হাজার টাকা ইনকাম করা যেতে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...