PNB Recruitment 2024: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ২,৭০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। রইল যোগ্যতা, বেতন, আবেদন পদ্ধতি

PNB Bank Recruitment 2024 : রাজ্যে সকল অপেক্ষারত চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুযোগ। ব্যাংকে চাকরি করা যাদের স্বপ্ন বা যারা দীর্ঘদিন ধরে ব্যাংকে চাকরির জন্য প্রিপারেশন নিচ্ছেন, তাদের জন্য দারুন সুযোগ…

Published By: Debapriya Sarkar | Published On:

PNB Bank Recruitment 2024 : রাজ্যে সকল অপেক্ষারত চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুযোগ। ব্যাংকে চাকরি করা যাদের স্বপ্ন বা যারা দীর্ঘদিন ধরে ব্যাংকে চাকরির জন্য প্রিপারেশন নিচ্ছেন, তাদের জন্য দারুন সুযোগ নিয়ে এসেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফ থেকে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বলা হয়েছে পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবে। কিভাবে আবেদন জানাতে হবে? শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? বল সীমা কত চাওয়া হয়েছে? বেতন কি দেওয়া হবে? ইত্যাদি সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানাতেই আজকের আমাদের এই প্রতিবেদন। তাহলে দেরি না করে আসুন জেনে নিন এই নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিতভাবে।

আরোও পড়ুন » এবার দেশের মহিলারা পাবেন বিশেষ সুবিধা? বিরাট ঘোষণা করতে পারেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী

• পদের নাম –

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিসের ভিন্ন পদে নিয়োগ করা হবে।

• শূন্য পদ –

বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ২৭০০ শূন্য পদে নিয়োগ করা হবে।

• শিক্ষাগত যোগ্যতা –

উল্লেখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নূন্যতম গ্রাজুয়েশন পাস সার্টিফিকেট থাকতে হবে।

• বয়স সীমা –

উল্লেখিত পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীর বয়সসীমা সর্বনিম্ন ২০ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে থাকতে হবে।

• বেতন –

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের পক্ষ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে উল্লেখিত পদে নিয়োগের পর কর্মীদের মাসিক ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে বেতন দেওয়া হবে।

• আবেদন ফি –

উল্লেখিত পদে আবেদনের জন্য অবশ্যই আবেদন ফি দিতে হবে প্রার্থীদের। তবে ঠিক কত টাকা আবেদন ফি হিসেবে ধার্য করা হয়েছে তা জানার জন্য প্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ফলো করতে হবে।

• আবেদন পদ্ধতি –

উল্লেখিত পড়ে আবেদনের জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এজন্য সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে আবেদনকারী প্রার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে। এবার লগইন করে সেখানে আবেদনপত্রটি ওপেন করতে হবে। এবার আবেদন পত্রে চাওয়া সমস্ত তথ্য প্রার্থীকে সম্পূর্ণ সঠিকভাবে পূরণ করে তার সাথে উল্লেখিত নথি অ্যাটাচ করে আপলোড করে সাবমিট করলেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে যাবে।

• আবেদনের শেষ তারিখ –

আবেদন প্রক্রিয়ায় শুরু হয়ে গিয়েছে। আগামী ১৪/০৭/২০২৪ পর্যন্ত চলবে এই আবেদন প্রক্রিয়া। তাই যে সকল চাকরিপ্রার্থী আবেদনের ইচ্ছুক তাদের এই উল্লেখিত তারিখের মধ্যে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

আরোও পড়ুন » সরকারী কোন স্কুলে সন্তানকে পড়ালে ভালো হবে! কেন্দ্রীয় বিদ্যালয়ের পড়াশোনার খরচ জানেন?

• নিয়োগ প্রক্রিয়া –

এখানে বেশ কয়েকটি ধাপে প্রার্থীদের নিয়োগ করা হবে। সর্বপ্রথম ভাবে লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় পাশ করলে ইন্টারভিউ ও তারপরে ডকুমেন্টস ভেরিফিকেশন হবে। সবকটি স্টেপ সঠিকভাবে পাশ করলেই প্রার্থীদের নিয়োগ করা হবে।

বিঃদ্রঃ বিভিন্ন বিজ্ঞপ্তি থেকে পাওয়া সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপর নিজের দায়িত্বে আবেদন করবেন। অফিসিয়াল ওয়েবসাইটটি হলো www.pnbindia.in

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...