Railway Jobs 2024: মাধ্যমিক পাশে টিকিট কালেক্টর পদে চাকরির সুযোগ, প্রচুর কর্মী নিচ্ছে ভারতীয় রেল

Railway Ticket Collector Job Recruitment 2024 : পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার দুর্দান্ত চাকরির সুযোগ। সম্প্রতি নরেন্দ্রপুর হলস্টেশনে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, টিকিট…

Published By: Debapriya Sarkar | Published On:

Railway Ticket Collector Job Recruitment 2024 : পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার দুর্দান্ত চাকরির সুযোগ। সম্প্রতি নরেন্দ্রপুর হলস্টেশনে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, টিকিট কালেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে যোগ্য চাকরির প্রার্থীরা এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। কিভাবে আবেদন করতে হবে? শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? আবেদন পদ্ধতি কি? বয়স সীমা কত প্রয়োজন? ইত্যাদি সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানাতেই আজকের আমাদের এই প্রতিবেদন। দেরি না করে আসুন জেনে নিন সমস্ত তথ্য।

আরোও পড়ুন >> পৃথিবীর ভয়ঙ্কর অবস্থা, রেকর্ড গতিতে ভাঙছে গ্লেসিয়ার! যা দেখে শিউরে উঠলেন বিজ্ঞানীরা

১. পদের নাম –

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে এখানে নতুন করে হল্ট কন্ট্রাক্টর (Halt Contractor) পদে কর্মী নিয়োগ শুরু হয়েছে।

২. শিক্ষাগত যোগ্যতা –

উল্লেখিত পদে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীর যেকোন শিক্ষাগত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতা থাকতে হবে। এর সাথে ইংরেজি ভাষায় জ্ঞান থাকা প্রয়োজন।

৩. বয়স সীমা –

হল্ট কন্ট্রাক্টার পদে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীর ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে।

৫. বেতন –

নিয়োগের পর প্রার্থীকে ঠিক কত টাকা বেতন দেওয়া হবে সে বিষয়ে স্পষ্ট কিছু উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে তবে সরকারে নিয়ম অনুযায়ী বেতন পাবে কর্মরত প্রার্থী।

৬. আবেদন পদ্ধতি –

উল্লেখিত পদে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটি A4 সাইজের পেপারে প্রিন্ট আউট করে নিতে হবে। এই আবেদনপত্র প্রার্থীর নিজস্ব তথ্য দিয়ে সঠিকভাবে ফিলাপ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে জমা করে দিলেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

৭. আবেদনের শেষ তারিখ –

ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আগামী ০৯/০৭/২০২৪ পর্যন্ত চাকরি প্রার্থীরা উল্লেখিত পত্রের জন্য আবেদন জানাতে পারবেন।

৮. আবেদন ফি –

টিকিট কালেক্টর পদে আবেদনের জন্য কোনরকম আবেদন ফি দিতে হবে না প্রার্থীদের।

আরোও পড়ুন >> ৫ লক্ষ টাকা পর্যন্ত আয়ের সুযোগ দিচ্ছে পোস্ট অফিসের দুর্দান্ত এই স্কিম, এইভাবে করুন বিনিয়োগ

৯. নিয়োগ প্রক্রিয়া –

এখানে চাকরিপ্রার্থীদের ৫ বছরের কন্ট্রাকে নিয়োগ করা হবে। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার মান বিচার করে এখানে নিয়োগ করা হবে।

বিঃদ্রঃ বিভিন্ন বিজ্ঞপ্তি থেকে পাওয়া সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপর নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন