Job Recruitment 2024 : মাসিক ৭৫ হাজার টাকা বেতনে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করছে শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দর, এইভাবে করুন আবেদন

Shyama Prasad Mukherjee Port Recruitment 2024 : করোনা আবহাওয়ার পর থেকে দেশজুড়ে যে রূপ বেকারত্বের হার বৃদ্ধি পেয়েছে সেই বেকারত্ব ঘোচানো এখনো সম্ভব হয়ে ওঠেনি। সেভাবে কোনরকম নিয়োগ না হওয়ার…

Published By: Debapriya Sarkar | Published On:

Shyama Prasad Mukherjee Port Recruitment 2024 : করোনা আবহাওয়ার পর থেকে দেশজুড়ে যে রূপ বেকারত্বের হার বৃদ্ধি পেয়েছে সেই বেকারত্ব ঘোচানো এখনো সম্ভব হয়ে ওঠেনি। সেভাবে কোনরকম নিয়োগ না হওয়ার কারণে দিন দিন বৃদ্ধি পেয়েছে বেকারত্বের মাত্রা। গ্রাজুয়েশন পাশ করেও চাকরি হীনতায় ভুগছে বহু চাকরিপ্রার্থী। এই পরিস্থিতিতে একটি নিয়োগ বিজ্ঞপ্তি চাকরির প্রার্থীদের মুখে হাসি ফুটিয়েছে। সম্প্রতি শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর GEM Expart পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আজ এই নিয়োগ সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিত ভাবে জানাবো আপনাদের।

আরোও পড়ুন >> লক্ষীর ভান্ডার অতীত! আর ১০০০-১২০০ টাকা নয়, এবার নতুন প্রকল্পে মিলবে ১৫০০ টাকা

১. পদের নাম –

শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর GEM Expart পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

২. শূন্য পদ –

উল্লেখিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে মোট ১টি পদে কর্মী নিয়োগ করা হবে।

৩. বেতন –

নিয়োগের পর চাকরিপ্রার্থীকে মাসিক ৭৫ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত বেতন প্রদান করা হবে।

৪. বয়স সীমা –

উল্লেখিত পদ্ধতিতে চাকরির জন্য আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে হতে হবে।

৫. শিক্ষাগত যোগ্যতা –

শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর GEM Expart পদে চাকরির ক্ষেত্রে আবেদনের জন্য আবেদনকারী কে যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম গ্রাজুয়েশন পাস সার্টিফিকেট থাকতে হবে।

৬. আবেদনের শেষ তারিখ –

ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ০৫/০৭/২০২৪ তারিখ পর্যন্ত আগ্রহী প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন।

৭. আবেদন পদ্ধতি –

আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে ইমেইলের মাধ্যমে। এর জন্য আগ্রহী প্রার্থীকে শ্যামা প্রসাদ মুখার্জি বন্দরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অফিসিয়াল নোটিশটি ডাউনলোড করে সেখান থেকে আবেদন পত্রটি আলাদা করে তার মধ্যে প্রার্থী সমস্ত বিবরণ সঠিকভাবে পূরণ করতে হবে। এবার প্রয়োজনীয় নথি ও আবেদন পত্রটির একটি পিডিএফ তৈরি করে নির্দিষ্ট ইমেইল আইডিতে পাঠিয়ে দিলেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে যাবে।

আরোও পড়ুন >> লাইনে দাঁড়ানোর ঝক্কি শেষ, এই ৬টি উপায়ে বাড়ি বসে জানতে পারবেন SBI অ্যাকাউন্টের ব্যাঙ্ক ব্যালান্স

৮. নিয়োগ প্রক্রিয়া –

এই চাকরিতে নিয়োগের জন্য আবেদনকারীদের কোনরূপ লিখিত পরীক্ষা দিতে হবে না। একটি নির্দিষ্ট দিনে আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউএর পরে সব থেকে যোগ্য প্রার্থীকে উল্লেখিত পদটিতে নিয়োগ করা হবে।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মার্কেট পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অবসর বিজ্ঞপ্তি ভালো করে দেখে বুঝে তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...