এবার ঘরে বসে চাকরির দুর্দান্ত সুযোগ দিচ্ছে ভারত সরকার, এক ঘন্টা কাজ করলেই পাবেন ২৫০০ টাকা!

Work From Home : চাকরি নিয়ে আরো একবার বিরাট সুখবর। এবার বাড়িতে বসে সরকারি চাকরি করার সুযোগ দিচ্ছে কেন্দ্র। তাই আপনি যদি বাড়িতে বসে সরকারি চাকরি করতে চান তাহলে আজকের…

Published By: Debapriya Sarkar | Published On:

Work From Home : চাকরি নিয়ে আরো একবার বিরাট সুখবর। এবার বাড়িতে বসে সরকারি চাকরি করার সুযোগ দিচ্ছে কেন্দ্র। তাই আপনি যদি বাড়িতে বসে সরকারি চাকরি করতে চান তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্য একেবারে উপযুক্ত। আজ এই প্রতিবেদনে আমরা এই কাজ সম্বন্ধে বিস্তারিত তথ্য জানাবো আপনাদের। তাহলে দেরি না করে আসুন জেনে নিন।

সম্প্রতি ভারত সরকারের পক্ষ থেকে একটি ওয়েবসাইট লঞ্চ করা হয়েছে। এই ওয়েবসাইটে মাত্র কয়েক ঘন্টা কাজ করে আপনি ২০০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত প্রতিদিন রোজগার করে নিতে পারবেন। এরজন্য কোনরকম শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। শুধুমাত্র যদি আপনার মাতৃভাষায় আপনার দক্ষতা থেকে থাকে তাহলেই আপনি এই কাজটি করতে পারবেন অনায়াসে। কি কাজ করতে হবে? কিভাবে কাজ করবেন? কোথায় কাজ করবেন? কিভাবে প্রোফাইল তৈরি করবেন ?এই সমস্ত তথ্য নিম্নে উল্লেখ করা হলো।

আরোও পড়ুনঃ রতন টাটার এই স্কিমে প্রতি মাসে ২০ হাজার টাকা আয় নিশ্চিত, জানুন আবেদন পদ্ধতি

• ওয়েবসাইটের নাম –

ভারত সরকার অ্যাপ্রুভড ওয়েবসাইটটি হলো ‘Flexibench’. এই ওয়েবসাইটটিতেই কাজ করতে হবে।

• কীভাবে নিজের প্রোফাইল তৈরি করবেন?

নিজের প্রোফাইল তৈরি করার জন্য প্রথমে আপনাকে গুগল ক্রোমে সার্চ বারে গিয়ে Flexibench ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে। এখন এখানে sign in অপশনে গিয়ে আপনার নিজের পার্সোনাল ডিটেলস এবং ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে একটি প্রোফাইল তৈরি করে নিতে হবে।

• কি কাজ করতে হবে?

ওয়েবসাইট থেকে প্রোফাইল তৈরি করার পর বিভিন্ন ধরনের কাজ আপনি এখানে দেখতে পাবেন। তবে আজ এই প্রতিবেদনে আমরা আলোচনা করব মূলত Transalation Job বা অনুবাদের কাজ নিয়ে। ভারতীয় যেকোনো ভাষা যেমন হিন্দি, বাংলা, নেপালি, গুজরাটি, অসমীয়া, পাঞ্জাবী ইত্যাদি তে আপনার যদি ভালোমতো দক্ষতা থেকে থাকে তাহলে এই ওয়েবসাইটে দেওয়া বিভিন্ন কনটেন্ট নির্দিষ্ট ভাষায় অনুবাদ করে আপনি ভালো টাকা আয় করতে পারবেন। প্রতিটি অনুবাদের জন্য ১০০০ টাকা দেওয়া হবে।

• কোথায় গিয়ে কাজ করতে হবে?

এই কাজটি করার জন্য আপনাকে কোথাও যেতে হবে না। দেশের যেকোনো প্রান্ত থেকে আপনি নিজের বাড়িতে নিজের ঘরে বসেই এই কাজ করতে পারবেন। তবে শুধুমাত্র যে ভারতীয় নাগরিকরা এই কাজ করতে পারবেন তা নয়। আপনি যদি অন্য কোন দেশের নাগরিকও হয়ে থাকেন, তাহলেও আপনার জন্য কাজের সুযোগ রয়েছে এখানে।

• অনুবাদকের কাজের জন্য নিয়োগ পদ্ধতি –

আপনি যদি অনুবাদক হিসেবে কাজ করতে চান তবে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আপনাকে প্রথমে আপনি মূলত যে কাজটি করতে ইচ্ছুক বা যে ভাষায় কনটেন্ট অনুবাদ করতে আপনি আগ্রহী সেই অপশনে ক্লিক করতে হবে। এবার আপনাকে একটি অ্যাসেসমেন্ট টেস্ট দিতে হবে। এই টেস্টে খুব সহজ কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে আপনাকে। এই অ্যাসেসমেন্ট টেস্টে পাশ করলেই আপনি অনুবাদকের কাজ করার জন্য সিলেক্টেড হয়ে যাবেন।

আরোও পড়ুনঃ জানলা খুললেই অপূর্ব কাঞ্চনজঙ্ঘা, বেড়িয়ে আসুন ‘এই’ মেঘেদের দেশে, একদম সস্তায় মিলবে থাকা-খাওয়ার সুযোগ

• আবেদনের জন্য কত টাকা লাগবে?

এই ওয়েবসাইটে অনুবাদকের কাজে আবেদন করার জন্য কোন রকম আবেদন মূল্য জমা করতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে আপনি এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ করার এই কাজটি ভালোভাবে করতে পারবেন এবং এই কাজ থেকে আপনি প্রচুর টাকা আয় করতে পারবেন।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই যেকোনো কাজের জন্য আবেদনের আগে আপনাদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে কাজটি সম্বন্ধে ভালো করে জেনে বুঝে তারপরে আপনি নিজের দায়িত্বে আবেদন করবে। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...