Amul: আমুলের সঙ্গে ব্যবসার সুবর্ণ সুযোগ, প্রতি মাসে রোজগার ২-৩ লাখ টাকা! এইভাবে করুন আবেদন

Franchise Business With Amul: আমাদের দৈনন্দিন জীবনে দুধ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পণ্য। দুধ দিয়ে নানা রকমের মিষ্টি থেকে শুরু করে খাবার তৈরি হয়। এর পাশাপাশি দুধ এবং দুধ চা পান…

Published By: Papiya Paul | Published On:

Franchise Business With Amul: আমাদের দৈনন্দিন জীবনে দুধ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পণ্য। দুধ দিয়ে নানা রকমের মিষ্টি থেকে শুরু করে খাবার তৈরি হয়। এর পাশাপাশি দুধ এবং দুধ চা পান করাও হয়। আমাদের দেশে দুধ বিক্রির ক্ষেত্রে আমুল(Amul) একটি বড় সংস্থার নাম। আমুল সাধারন মানুষকে তাদের পণ্য বিক্রি করার জন্য দোকান খোলার অনুমতি দিয়ে থাকে।

আমুলের সংস্থার সঙ্গে ব্যবসা করার সুযোগ পেলে মোটা টাকা রোজগার করা যায়। এর পাশাপাশি এই সংস্থা ফ্রাঞ্চাইজির মালিকের কাছে লাভের অংশ চায় না। এছাড়া আমুল কমিশনে পণ্য সরবরাহ করে থাকে অর্থাৎ যে যত বেশি পণ্য বিক্রি করতে পারবে তত বেশি কমিশন পাবে। এই আমূলের ফ্র্যাঞ্চাইজি ব্যবসা থেকে প্রত্যেক মাসে মোটা টাকা রোজগার করা যায়। কিভাবে আমুলের ফ্রাঞ্চাইজি নিতে হয় কত রোজগার করা যায় সেই সম্পর্কে বিস্তারিত এই প্রতিবেদনে জানানো হলো।

Money Making Tips

আরো পড়ুন: একচার্জেই ঝড়ের গতিতে ছুটবে ৪৫ কিমি! সস্তায় দুর্দান্ত মানের ইলেকট্রিক সাইকেল লঞ্চ করল আম্বানির Jio

এক্ষেত্রে দুই ধরনের ফ্রাঞ্চাইজি পাওয়া যায়। আমুল আউটলেট আমুল রেলওয়ে পার্লার, আমুল কিয়স্ক এগুলো এক ধরনের ব্রাঞ্চাইজের আওতায় আসে আর আমুল আইসক্রিম স্কুপিং পার্লার আরেক ধরনের ফ্র্যাঞ্চাইজির মধ্যে পড়ে।

কেউ যদি আমুল আউটলেট তৈরি করতে চায়, সেক্ষেত্রে ১৫০ বর্গফুট জায়গা থাকতে হবে। আর আইসক্রিম পার্লারের জন্য সর্বনিম্ন ৩০০ বর্গফুট জায়গার প্রয়োজন রয়েছে। এই ব্যবসা করতে চাইলে আমুলের অফিসিয়াল ওয়েবসাইট (https://amul.com/m/amul-franchise-business-opportunity#1) থেকে এই সম্পর্কে আরও তথ্য পেয়ে যাবেন।

আরো পড়ুন: Rath Yatra 2024: দূর হবে অর্থ কষ্ট, জীবনে আসবে সুখ, রথের দিন বাড়িতে করুন এই ছোট্ট একটি কাজ

আমুল আউটলেট, আমুল রেলওয়ে পার্লার, আমুল কিয়স্ক-এর ফ্র্যাঞ্চাইজির খরচ প্রায় ২ লক্ষ টাকার মতো। এক্ষেত্রে ব্র্যান্ড নিরাপত্তার জন্য ২৫ হাজার টাকা সাজানোর জন্য এক লক্ষ টাকা সরঞ্জামের জন্য
প্রায় ৭০ হাজার টাকা মতো খরচ হবে।

আর আমুল আইসক্রিম স্কুপিং পার্লার খুলতে খরচ হবে ৬ লক্ষ টাকার মত। এক্ষেত্রে পঞ্চাশ হাজার টাকা সিকিউরিটি ডিপোজিট, প্রায় ৪ লক্ষ টাকা সাজানোর খরচ, মেশিনারীর জন্য খরচ ১.৫০ লক্ষ টাকার মত।জনবসতিপূর্ণ এলাকা বা বাজারের মধ্যে যদি এই আমলের আউটলেট খোলা যায় তাহলে প্রত্যেক মাসে দুই থেকে তিন লক্ষ বা তার বেশি রোজগার করা যেতে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...