ভারতের সবথেকে ধনী ব্যক্তি আদানি ও আম্বানি, কিন্তু পশ্চিমবঙ্গের ধনকুবেরের নাম জানেন কি ?

Richest man of West Bengal : ভারতের সবথেকে ধনী ব্যক্তি কে? এই প্রশ্ন যদি কাউকে জিজ্ঞেস করা হয় তাহলে স্বাভাবিকভাবে অনেকে রিলায়েন্সের মুকেশ আম্বানির নাম বলবেন আবার কেউ বলবেন আদানি…

Published By: Debapriya Sarkar | Published On:

Richest man of West Bengal : ভারতের সবথেকে ধনী ব্যক্তি কে? এই প্রশ্ন যদি কাউকে জিজ্ঞেস করা হয় তাহলে স্বাভাবিকভাবে অনেকে রিলায়েন্সের মুকেশ আম্বানির নাম বলবেন আবার কেউ বলবেন আদানি গ্রুপের গৌতম আদানির কথা। মুকেশ আম্বানি ও গৌতম আদানি এই দুজনের মধ্যে ক্রমাগত শীর্ষ ধনী ব্যক্তির প্রতিযোগিতা চলতে থাকে। ভারত তথা এশিয়ার শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় এরাই ১ এবং ২ নম্বর স্থান দখল করে রয়েছেন। ভারতের ধনকুবেদের কথা তো সকলেরই জানা, কিন্তু জানেন কি, পশ্চিমবঙ্গের সব থেকে ধনী ব্যক্তি কে?

আরোও পড়ুন >> জুলাই মাসে প্রায় অর্ধেক দিনই বন্ধ থাকবে ব্যাঙ্ক, এক নজরে দেখে নিন ছুটির তালিকা তালিকা

ভারতের ধনী ব্যক্তিদের কথা জিজ্ঞেস করলে এই প্রশ্নটা অনেকটাই সহজ হয়ে যায়। কিন্তু পশ্চিমবঙ্গের ধনী ব্যক্তির কথা জানেনা অধিকাংশ মানুষই। অনেকে হয়তো নাম শুনেছেন কিন্তু তিনি যে পশ্চিমবঙ্গের সবথেকে ধনী ব্যক্তি তা জানেন না। এছাড়া অনেকে হয়তো তার নামও শোনেননি। আজ এই প্রতিবেদনে আমরা আপনাদের পশ্চিমবঙ্গের সবথেকে ধনী ব্যক্তির কথা জানাবো। আমরা যার কথা বলছি সেই ব্যক্তির নাম বেনু গোপাল বাঙ্গুর। বাঙ্গুর জুড়ে ছড়িয়ে রয়েছে তার বিরাট ব্যবসা। পশ্চিমবঙ্গ তথা বাংলার সব থেকে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত এই বেনু গোপাল বাঙ্গুর।

• বেনু গোপাল বাঙ্গুরের মোট সম্পত্তির পরিমাণ –

ভারতের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তম ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম বাঙ্গুর গ্রূপ। বেনু গোপাল বাঙুরের মোট সম্পত্তির পরিমাণ ৫৫ হাজার কোটি টাকারও বেশি। ৯৩ বছর বয়সী এই বেনু গোপাল বাঙুরের নাম ভারতের ধনকুবেরদের তালিকাতেও রয়েছে। ফোর্বসের তালিকা অনুযায়ী ভারতের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকায় বেনু গোপাল বাঙুর ভারতের ধনকুবেরদের তালিকাতে ১৯ নাম্বারে রয়েছেন। তার মোট সম্পত্তির পরিমাণ ৬.৭ বিলিয়ন ডলার।

আরোও পড়ুন >> ফুলেফেঁপে উঠবে আপনার পকেট, আজই শুরু করুন এই ব্যবসা, রোজ কামাবেন মুঠো মুঠো টাকা

বেনু গোপাল বাঙ্গুর শ্রী সিমেন্টের চেয়ারম্যান। এই সিমেন্ট ভারতের অন্যতম সিমেন্ট ব্র্যান্ড হিসেবে পরিচিত। বেণুগোপাল বাঙ্গুর কে সিমেন্ট কিং বললেও বেশি হবে না। ১৯৭৯ সালে রাজস্থান থেকে প্রথম পরিচালিত হয় এই শ্রী সিমেন্ট। এরপর তা গোটা দেশে ছড়িয়ে পড়ে। এই কোম্পানির সদর দপ্তর কলকাতাতে। ‌বেনু গোপাল বাঙ্গুর ৬০ বছরের বেশি সময় ধরে এই কোম্পানির দায়িত্বভার গ্রহণ করে আসছেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন