Government Project: ভুলে যান লক্ষ্মীর ভাণ্ডার, রাজ্যের এই প্রকল্প মহিলাদের প্রতি সপ্তাহে দিচ্ছে ৩০০০ টাকা!

Government New Project For Women's: এবার রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি ধামাকাদার প্রকল্পের ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পের সুবিধা পাবেন মহিলারা। এই প্রকল্পের মাধ্যমে মহিলারা সাপ্তাহিক ৩০০০ টাকা পেতে…

Published By: Papiya Paul | Published On:

Government New Project For Women’s: এবার রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি ধামাকাদার প্রকল্পের ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পের সুবিধা পাবেন মহিলারা। এই প্রকল্পের মাধ্যমে মহিলারা সাপ্তাহিক ৩০০০ টাকা পেতে পারেন। আর ৭ দিনের মধ্যেই মহিলাদের অ্যাকাউন্টে এই ৩ হাজার টাকা ঢুকে যাবে।

সত্যি কথা বলতে এই প্রকল্প চালু হলে তা ভারতীয় মহিলাদের জন্য বিরাট খবর। তবে মনে রাখবেন এই টাকা কাজের বিনিময়ের ঢুকবে। এই টাকা পেতে হলে কি কি করতে হবে? কোন প্রকল্পের মাধ্যমে ভারতবর্ষের মহিলারা উপকৃত হবেন? সেই সমস্ত তথ্য আজকের এই প্রতিবেদনে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

Money Making Tips

আরো পড়ুন: Maruti Suzuki Swift: দূর্ধর্ষ লুক, আকর্ষণীয় ফিচার্স নিয়ে বাজার কাঁপাতে আসছে সুজুকির মাইলেজ কিং গাড়ি

রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি প্রকল্পের ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পের নাম হলো অমৃত যোজনা। আমরা সকলেই জানি জল হল জীবন। কিন্তু এই গুরুত্বপূর্ণ কথা জানা সত্বেও প্রতিনিয়ত জলের অপচয় করে থাকি আমরা। মানুষের জীবনে এই জলের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই নতুন এই প্রকল্প চালু করা হয়েছে।

এই প্রকল্পকে কার্যকর করার জন্য একাধিক মহিলা কর্মীর প্রয়োজন রয়েছে। এই প্রকল্পের দুটো গুরুত্বপূর্ণ উদ্দেশ্য হলো, প্রথমত, জল সংরক্ষণের জন্য প্রয়োজনীয় হ্রদ, পুকুর তৈরি করা এবং দ্বিতীয়ত, জনসাধারণকে জলের অপচয় এবং প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করা। বাড়ি বাড়ি গিয়ে জনসাধারণকে এই বিষয়ের সচেতন করানোর কাজ করতে হবে মহিলাদের।

আরো পড়ুন: আর মাত্র ১২ দিন সময়, এই কাজ না করলেই PNB-র অ্যাকাউন্ট বন্ধ! গ্রাহকদের জন্য বিরাট খবর

তবে এই কাজ করার জন্য সঠিক প্রশিক্ষণের প্রয়োজন আছে। এই মুহূর্তে রাজ্য সরকারের প্রশিক্ষণ নেওয়ার জন্য মহিলাদেরকে দেওয়া হবে ৩০০০ টাকা। মহিলা এই টাকাটি সাপ্তাহিক হারে পাবেন। অর্থাৎ প্রত্যেক সাত দিন অন্তর মহিলাদের ব্যাঙ্কে একাউন্টে এই তিন হাজার টাকা ঢুকে যাবে।

এবার সব থেকে গুরুত্বপূর্ণ খবর হলো, এই প্রকল্প পশ্চিমবঙ্গের জন্য নয়, এই প্রকল্প চালু হয়েছে উত্তরপ্রদেশে। সেখানে বর্তমানে রাজ্য সরকার গরীব মহিলাদের জন্য ভাতার পরিবর্তে কাজের ব্যবস্থা করে দিয়েছে। আর এই বিশেষ প্রকল্পের মাধ্যমে শুধুমাত্র যে মহিলারা উপকৃত হচ্ছেন তা কিন্তু নয়, এর পাশাপাশি সমগ্র উত্তরপ্রদেশেও উপকৃত হবে। বাড়িতে জলের ব্যবস্থা চালু হলে সেখানকার স্থায়ী বাসিন্দারা উপকৃত হবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন